Breaking News

আমি শালীনভাবে থাকতে পছন্দ করি : নায়িকা বর্ষা

শারীরিকভাবে ফিটনেস একজন নায়িকার জন্য খুব বেশি জরুরি। বিশেষ করে এ আধুনিক সময়ে নায়িকাদের ফিটনেস নিয়েই দর্শকদের মধ্যে আগ্রহ বেশি লক্ষ করা যায়।

বিষয়টি মাথায় রেখেই নায়িকারা সেভাবেই পর্দায় ধরা দেন। নিজেকে ফিট রাখকে নিয়মিত শরীরচর্চা করেন। হলিউড-বলিউডের মতো বাংলাদেশি নায়িকাদের মধ্যেও ইদানীং এ প্রবণতা লক্ষ করা যায়।

অনেক নায়িকা শরীরচর্চার বিভিন্ন ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। ভক্তদের নিজের ফিটনেস সম্পর্কে জানান দেন।

তবে চিত্রনায়িকা বর্ষা মনে করেন, শুধু অভিনয়ের জন্য নয়, নিজেকে সুস্থ রাখতে নিয়মিত ব্যায়াম করা প্রয়োজন।

ক্যারিয়ারের শুরু থেকে গত ১০ বছরে তার শারীরিক গঠন সেভাবেই দেখা গেছে পর্দায়। ছোটবেলা থেকেই তিনি ব্যায়াম করেন বলে যুগান্তরকে জানিয়েছেন।

এ প্রসঙ্গে বর্ষা বলেন, ‘শরীর ফিট রাখা আমার ছোটবেলার অভ্যাস। তখন হয়তো সেভাবে ব্যায়ামের প্রয়োজন হয়নি বা অনুষঙ্গও ছিল না।

এখন আল্লাহর রহমতে আমার বাসাতেই জিম আছে। নিয়মিত ব্যায়াম করি সেখানে। এজন্য আমি ব্যক্তিগত ট্রেইনারও রেখেছি।

আমি মনে করি, শুধু অভিনয়ের জন্যই নয়, শরীর সুস্থ রাখতে ব্যায়ামের কোনো বিকল্প নেই। বিশেষ করে এ মহামারিতে যত বেশি শরীরচর্চা করা যায়,

ততই ভাইরাসের আক্রমণ থেকে সুরক্ষিত থাকা যাবে। এ ছাড়া ব্যায়াম শুধু শরীরই নয়, মনকেও প্রফুল্ল রাখে।’ এদিকে নায়িকাদের ব্যায়ামের ছবি সোশ্যাল মাধ্যমে প্রকাশ করে শরীরের অ্যাবস দেখানোটাকে সঠিক বলে মনে করেন না বর্ষা।

তারমতে, ব্যায়াম তো নিজের জন্যই করা। হয়তো সিনেমার চরিত্রের প্রয়োজনেও কেউ কেউ করে থাকেন। তবে সেটাকে স্বল্প বসনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরাটা শোভনীয় নয়।’

প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার মতে, আমরা সিনেমায় যেভাবে নিজেকে উপস্থাপন করি না কেন, বাস্তব জীবনে শালীনভাবে থাকাটাই জরুরি। এর কারণও আছে। আমাদের দেশের মানুষ সেভাবে এখনো সুশিক্ষায় গড়ে উঠেনি। তাই কাউকে মন্দ কথা বলার সুযোগ না দেওয়াই উচিত। আমার অ্যাবস আছে বলে আমি সেটি খুলে দেখাব, এটা ঠিক নয়। নিজের সম্মান নিজেকেই ধরে রাখতে হয়। এটি আমার ব্যক্তিগত অভিমত। সবাইকে এটি মানতেই হবে তা কিন্তু নয়। কে কী করবেন অবশ্যই সেটি তার ব্যক্তিগত বিষয়। তবে আমি শালীন থাকতে পছন্দ করি।’

বর্তমানে এ নায়িকার অভিনীত ‘দিন : দ্য ডে’ নামে একটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এ ছবিতে তিনি অনন্তর বিপরীতে অভিনয় করেছেন। পাশাপাশি ‘নেত্রী : দ্য লিডার’ নামে একটি সিনেমায়ও অভিনয় করছেন তিনি।

গত কয়েকদিন ধরেই মিডিয়ায় গুঞ্জন ছিল আবারও বিয়ে করছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়েছিল। এমনকি কাকে বিয়ে করছেন সে তথ্যও ছিল সেসব সংবাদে। কিন্তু মাহি বরাবরই ‘গুজব’ বলে এসব খবর উড়িয়ে দিয়েছেন। অবশেষে খবরে প্রকাশিত গুঞ্জনই সত্যি হলো। আবারও বিয়ে করেছেন তিনি। বরের নাম রাকিব সরকার। বাড়ি গাজীপুর। পেশায় ব্যবসায়ী।

ক্ষমতাসীন দলের রাজনীতির সঙ্গেও তার সম্পৃক্ততা রয়েছে। তিনিও পূর্বের বিবাহিত। দুটি সন্তানও রয়েছে তার। মাহি ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১২টায় কাবিননামায় স্বাক্ষর করার একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আজ (১৩ সেপ্টেম্বর) ১২টা ৫ মিনিটে আমাদের বিবাহ সম্পন্ন হলো।’ প্রসঙ্গত, এর আগে মাহমুদ পারভেজ অপু নামে সিলেটের এক ব্যবসায়ীকে বিয়ে করেছিলেন মাহি। দুই বছর আগে তাদের ডিভোর্স হলেও সেটি ঘোষণা দেন চলতি বছরের মাঝামাঝি।

About admin

Check Also

এবার ধীরে ধীরে নিজের শরীরকে ভালোবাসতে শিখলেন বিদ্যা বালান

ক্যারিয়ারের প্রথম দিকে বলিউডের প্রথাগত ফিটনেসে মনোযোগ দিলেও ধীরে ধীরে সেখান থেকে নিজেকে সরিয়ে আনেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *